বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
আজ স্বর্গীয় সতিন্দ্র লাল দাশ গুপ্তের ৯তম মৃত্যু বার্ষিকী সরিষাবাড়ীতে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগে দুই আওয়ামী লীগ নেতা গ্রেফতার সাংবাদিক হয়রানি মিথ্যা মামলা ও নির্যাতনের প্রতিবাদে উত্তরায় মানববন্ধন  জাতীয় শ্রমিক ফেডারেশন গাছা থানা কমিটির অনুমোদন উড়িষ্যা থেকে কলকাতা ফেরার পথে ,ব্রীজ থেকে উল্টে পড়লো যাত্রীবাহী বাস যুক্তরাজ্য শেফিল্ড আওয়ামী লীগের ইফতার ও দোয়া মাহফিল উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত  “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আন্তরিক ধন্যবাদ” নাটোর বড়াইগ্রামে ভুয়া এএসআই আটক ঢাকার এক বাড়িওয়ালা অনন্য নজির স্থাপন করলেন

চলছে অবরোধ, সতর্ক পাহারা বসিয়েছে বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু এমপি 

নিউজ দৈনিক ঢাকার কণ্ঠ 

বাহাউদ্দীন তালুকদার :

এক দফা দাবি আদায়ে বিএনপি-জামায়াতের তৃতীয় দফা সর্বাত্মক অবরোধের প্রথমদিন আজ বুধবার। এ অবরোধ কর্মসূচির প্রতিবাদে রাজধানীর মিরপুর গাবতলী সহ শাহ আলী থানা ও দারুসসালাম থানা, মিরপুর থানার আংশিক, রূপনগর থানার আংশিক, সাভারের কাউন্দিয়া ইউনিয়ন ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৭, ৮, ৯, ১০, ১১ ও ১২ নং ওয়ার্ড সহ বিভিন্ন পয়েন্টে সর্তক অবস্থান নিয়েছে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, কৃষক লীগ সহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। মঙ্গলবার ৭ নভেম্বর ২৩ ইং  ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি এ নির্দেশনা দেন।

বুধবার (৮ নভেম্বর ২৩) সকাল থেকে ঢাকা-১৪ আসনের বিভিন্ন পয়েন্টে বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু এমপির নেতৃত্বে এ সতর্ক অবস্থান নিয়েছেন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু এমপির নেতৃত্বে গাবতলী থেকে থেকে বের হয় বিক্ষোভ মিছিলটি। মিছিলে অংশ নেওয়া নেতারা বলেন, বিএনপি-জামায়াত অগ্নিসন্ত্রাস করে। এদের প্রতিহত করতে আওয়ামী লীগ মাঠে আছে। তাদের কোনো অপচেষ্টা সফল হতে দেওয়া হবে না।

ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু এমপি বলেন, আমরা সর্বোচ্চ সর্তক অবস্থানে আছি। আওয়ামী লীগের পক্ষ থেকে এরই মধ্যে গাবতলীতে আছি আমরা। পাশাপাশি বিএনপি যে অবৈধ অবরোধ দিয়েছে কোনো ভাবে যেন গাড়ি ভাঙচুর এবং অগ্নিসংযোগ করতে না পারে সে জন্য সব থানা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং দলীয় কাউন্সিলরদের নির্দেশনা দেওয়া আছে।

তিনি আরো বলেন, বিএনপি এ দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কোনো কাজ করেনি, তারা হাওয়া ভবনের মাধ্যমে শুধু কমিশন খেতেন। কেউ যদি কমিশন দিতে অস্বীকৃতি বা অপরাগতা জানাতেন তাহলে তাদের কোনো কাজ হতো না। তাদের মূল লক্ষ্য ছিল কমিশন বাণিজ্য করা। বিএনপির সময়ে অর্থের বিনিময়ে মন্ত্রী বানানো হতো। এমনকি বিএনপির মন্ত্রীদের হাওয়া ভবনে ঠিকমতো কমিশন না দিলে তাদের দপ্তর ঠিক থাকতো না। পরিবর্তন হয়ে যেত। তারা আবারও অবৈধভাবে ক্ষমতায় আসার পায়তারা করছে। বিএনপির মতো দল যদি ক্ষমতায় আসে তাহলে সব উন্নয়ন বন্ধ হয়ে যাবে। তারা অতীতের মতো আবারও কমিশন বাণিজ্য করবে। বিদ্যুতের ক্ষেত্রে তারা লুটপাট করেছে। সবক্ষেত্রে তারা ব্যর্থতার পরিচয় দিয়েছে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com